Fiverr থেকে আয় করুন

আজ আমি ফাইবার থেকে কিভাবে আয় করতে হয়,কিভাবে কি করতে হয় তা দেখাবো। ফাইবার একটি সফল মার্কেট প্লেস। প্রতিদিন হাজার হাজার Buyers & Sellers এখানে বেচা কেনা করে থাকেন। এখান থেকে আয় করা সহজ। প্রতিদিন ই প্রায় কাজ পাওয়া যায়। প্রতিটি কাজ কে এরা গিগ GIG বলে থাকে। প্রতি গিগ 5$ থেকে শুরু হয়। ফ্রিলানসার বা ওডেক্সে কাজ পাওয়া অনেক কঠিন। কিন্তু এখানে কাজ পাওয়া অনেক সহজ, কারন এদের সিস্টেম অনেক সহজ। আর ইজি কাজেও অর্ডার পাবেন। যেমন ধরুন আপনি ফেসবুকের কভার পিকচার বানাবেন, দিয়ে দিন পোস্ট। কাজ শেষ। ২৪ ঘন্টার মাঝেই যোগাযোগ করবে সিউর।
তো এইত ফাইবার। এবার চলুন যেনে নেই কি করে একাউন্ট খুলতে হয় এখানে।

কিভাবে একাউন্ট খুলবেন:

প্রথমে এই লিঙ্কে যাই  তাহলে এমন একটি সাইট আসবে।

এবার ডান পাসের উপরে কোনায় দেখুন

এবার Join এ ক্লিক করুন। তাহলে এমন আসবে।

11
এখন আপনি ফেসবুক বা গুগল একাউন্ট দিয়ে সাইন আপ করতে পারেন, অথবা একটি একাউন্ট খুলে নিন। ইমেইল দিন, তার পর কনফরমেশন করুন। কাজ শেষ।
এবার লগিন করুন আপনার একাউন্টে। তাহলে কোনার বার টি এমন দেখাবে। নিচে দেখুন।

কিভাবে গিগ বানাবেন:

এখান থেকে আপনার নামটি সিলেক্ট করুন। তার পর My Sales>Create a Gig এ ক্লিক করুন। তাহলে এমন দেখতে পাবেন।

উপরের মত নতুন একটি পেজ ওপেন হবে। তার পর আপনি প্রথমেই পাবেন গিগ টাইটেল। লক্ষ করি প্রথমে I will দেয়া আছে, এটা মুছতে পারবেন না, এটা থাকবেই। তো এখানে আপনি আপনার কাজের নামটি সংক্ষেপে সুন্দর করে লিখবেন, যেমন ধরা যাক I will Create a Beautiful Logo For You
উল্লেখ যে এখানে কোনো বিরাম চিনহ বসবে না শেষে। তো এটার পরে আসে ক্যটাগরি। ঐখানে ক্লিক করে কাজের ক্যটাগরি সিলেক্ট করুন। যেমন আমার এই কাজের জন্য Graphics Design সিলেক্ট হবে।

এবার আসবে গিগ গ্যলারি। আপনার আগের কাজগুলর একটা বা কিছু পিকচার এড করতে পারেন এখানে। নতুন হলে ইউনিক পিক লাগান। এর পর আসবে Description। এখানে আপনার কাজের ধরন, কেমন পারেন, আপনার কোয়ালিটি এসব লিখবেন, মানে নিজের প্রশংসা আর কি। পরের স্টেপ এ যাই।

এবার Tag ট্যগ দিতেই গবে, আপনার কাজের ধরন অনুযায়ী ট্যগ দিন। যেমন আমার কাজের জন্য দিবো, Graphics Design, Logo, Awesome,
এর পর Duration.  আপনি কয় দিনের মাঝে পারবেন সেটা সিলেক্ট করুন।
Instruction For Buyers এ আপনার সাথে কাজ করতে হলে আপনার কি কি চাই, তা এখানে লিখবেন। লেখা শেষ হলে Save& Continue চাপবেন। তাহলে নিচের মত পাবেন। যেখানে আপনাকে একটি বার্তা দেখাবে। এরকম।

এবার আপনি ADD GIG EXTRAS এ কিল্ক করতে পারেন বা স্কিপ করে পরের স্টেপ এ যেতে পারেন। এটা করা খুব দরকার। করুন ক্লিক করলে আপনি বাইয়ার কে এডিসনাল মেসেজ দিতে পারবেন যেমন আমি আমার কাজ টি Extra Fast 24/48/72 Hours এর মাঝে দিতে পারব, কিন্তু এতে আপনাকে আরো 5$/10$/20$ বা আপনি যত চান তা দিতে পারবেন। এর পরে পাবেন এই স্টেপ টি,

আপনার যদি আপনার কাজ সম্পরকে ভিডিও থাকে আপলোড করতে পারেন, বা স্কিপ করুন। তাহলে এমন আসবে,

আপনার যদি কোনো ফিজিকাল জিনিষ হয়, তাহলে সেটা পাঠাবার খরচ রাখবেন কিনা? তাহলে সেটা দিন, অথবা No Thanks দিন। তাহলে এমন আসবে।

এবার আমরা শেষ পর্যায়ে এসে গেছি, এখন পাবলিশ গিগ চাপলেই মার্কেটে আপনার গিগ চলে যাবে। স্কিপ করলে সেভ হবে, গো ব্যক দিলে পিছনের স্টেপ এ যাবেfiverr-earn-moneyfiverr earn money

Comments

Post a Comment

Popular posts from this blog

Highly targeted traffic for just a fiverr

বাংলাদেশি সাইট থেকে ইনকাম করুন

Fiverr Gig SEO and Booster Tools Dowload 2018