আপনিও পারবেন খুব সহজে ফাইভার মার্কেটপ্লেস থেকে আয় করতে। (পর্ব-১)

শুভ সকাল। কেমন আছেন সবাই। আশা করি সবাই ভালো আছেন। ভালো থাকবেন্ ই না কেন ? প্রযুক্তির সাথে থাকলে কি কেউ খারাপ থাকতে পারে।
টাইটেল দেখেই সবাই নিশ্চয় বুঝতে পারছেন যে আমি আজ কি বিষয়ে আলোচনা করতে চাচ্ছি। ফাইভার সম্পর্কে জানেনা এমন লোক খুবে পাওয়া খুবই কস্টকর। কিন্তু ফাইভারে কাজ করতে ভয় পাই এমন মানুষ খুব সহজেই খুজে পাওয়া যাবে। আর এই সমস্ত মানুষদের ভয় দূর করতে আমি এসে গেছি। কথা দিচ্ছি যারা আমার টিউন নিয়মিত পড়বেন তাদের ইনকাম করিয়েই ছাড়বো ইনশা-আল্লাহ।
আমি ফাইভার সম্পর্কে আমার নিজের অভিজ্ঞতা শেয়ার করব কয়েকটি চেইন টিউন এ। তাহলে চলুন শুরু করি আজকের টিউন।

ফাইভার কি ? 

ফাইভার হচ্ছে  একটি  বেচা কেনা করার মার্কেটপ্লেস যেখানে আপনি একটি প্রোডাক্ট বিক্রি করবেন আর একজিন বায়ার সেটি আপনার কাছ থেকে কিনবে। যেহেতু এটি একটি অনলাইন মার্কেটপ্লেস সেহেতু আপনি এখানে অনলাইন এবং প্রযুক্তি ভিত্তিক বিভিন্ন সেবা বিক্রি করে থাকবেন।

ফাইভার কেন করবেন ? 

অন্যান্য মার্কেটপ্লেস থেকে ফাইভার এর কিছু এক্সট্রা বৈশিষ্ট আছে। ফাইভার এ আপনি আপনার যে কোন ধরনের সেবা দিয়ে গিগ তৈরি করতে পারবেন। সেটা হতে পারে একাউন্ট তৈরি করা থেকে শুরু করে সেই একাউন্ট কে কমপ্লেট করা পর্যন্ত।

ফাইভার এই সমস্যাঃ 

ফাইভার মার্কেটপ্লেস এর সবচেয়ে বড় ধরনের সমস্যা হচ্ছে এটি একটি খুবই সেনসেটিভ মার্কেটপ্লেস। আপনার খুব অল্প সমস্যার কারনে এরা আপনার একাউন্ট টি যে কোন মুহুর্তে ডিলিট করে দিতে পারে তবে আপনার একাউন্ট এ কোন ব্যালেন্স থাকলে এরা সেটা আপনাকে ৪৫ দিন পর ফেরত দিয়ে দিবে।

গিগ কী ?

ফাইভারে আপনি যে প্রোডাক্ট বিক্রি করবেন সেটার জন্য আপনি যে ঘর তৈরি করবেন সেটাই হল গিগ। এবার আপনি আপনার ক্রেতাদের আকর্ষন করার জন্য আপনার ঘরকে যেভাবে সাজাবেন সেটাই হল গিগ সাজানো। সামনের পর্ব গুলোতে এইগুল নিয়ে বিস্তারিত আলোচনা থাকবে।
আজ শুধু ফাইভার সম্পর্কে বেসিক আলোচনা করলাম। সামনের পর্ব থেকে আলোচনার সাথে সাথে কাজ শুরু হবে।
তো আজ এই পর্যন্তই। আগামী পর্বে আবার দেখা হবে। ততদিন সবাই ভালো থাকবেন।
ধন্যবাদ।

Comments

  1. If you need real target customer and develop your business. No problem,
    I am ready to work for you.
    I am a ''digital marketing expert'' .I will be manage your social media account, seo services and other works.

    ReplyDelete

Post a Comment

Popular posts from this blog

Highly targeted traffic for just a fiverr

বাংলাদেশি সাইট থেকে ইনকাম করুন

Fiverr Gig SEO and Booster Tools Dowload 2018